মন্ত্রণালয়ের বিলম্বে ঈদের আগে দেশে মুক্তি অনিশ্চিত শাকিব খানের ‘ভাইজান এলো রে’

Shakib Khan Bhaijaan Elo Re
Shakib Khan Bhaijaan Elo Re

ঢালিউড সুপারস্টার শাকিব খান, পায়েল সরকার ও শ্রাবন্তীকে নিয়ে ওপার বাংলায় নির্মিত হয়েছিল ‘ভাইজান এলো রে’। ছবিটি নিয়ে গত ঈদে বেশ প্রস্তুতি নিয়েছিল শাকিব ভক্তরা। কিন্তু শেষ পর্যন্ত ছবিটি পায় নি তারা।

প্রথমে যৌথ প্রযোজনায় নির্মাণের কথা হলেও পরে জানা গেল এটি কলকাতার একক প্রযোজনার ছবি। অন্যদিকে কাছাকাছি সময়ে আদালতের রায় এলো- কোনও উৎসবে বিদেশি ছবি দেশে মুক্তি পাবে না। এ কারণে গেল ঈদে ছবিটি কলকাতায় মুক্তি পেলেও বাংলাদেশে মুক্তি পায়নি।
কথা ছিল, ঈদের পর ছবিটি সাফটা চুক্তির আওতায় দেশে আসবে। এ হিসেবে গত ২১ জুন তথ্য মন্ত্রণালয়ের বৈঠকে দেশে আসার অনুমোদনও পায় ছবিটি। তবে এখনও এটি মুক্তির দিন চূড়ান্ত হয়নি। কারণ, লিখিত অনুমতি দেয়নি মন্ত্রণালয়।

shakib khan bhaijaan song likhechi tor naam
shakib khan bhaijaan song likhechi tor naam

তাই চলতি মাসেও ছবিটি মুক্তি না পাওয়ার সম্ভাবনা আছে। আর এ মাসে মুক্তি না পেলে আবারও ‘উৎসব’ সংকটে পড়তে যাচ্ছে ‘ভাইজান’! কারণ, সামনে এসে পড়ছে আরেকটি ঈদ।
চলচ্চিত্রটির আমদানিকারক এনইউ আহমেদ ট্রেডার্স জানায়, এ সপ্তাহে লিখিত চিঠি না পেলে এ মাসে আর মুক্তি সম্ভব নয়। তাহলে ঈদের পর এটি আসতে পারে।

প্রতিষ্ঠানটির কর্ণধার কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু বলেন, ‘ছবিটি নিয়ে দেশের দর্শকের বেশ আগ্রহ আছে। তাই যদি এ সপ্তাহের মধ্যে এটি মুক্তির লিখিত চিঠি পাই তাহলে এ মাসেই ছবিটি হলে যাবে। নইলে ঈদ পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। কারণ ঈদে আদালতের নির্দেশ অনুযায়ী কোনও ভারতীয় ছবি মুক্তি পাবে না।’
ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ প্রযোজিত ছবিটি নির্মাণ করেছেন কলকাতার নির্মাতা জয়দীপ মুখার্জি। এর কাজ হয়েছে কলকাতা ও লন্ডনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here