ভিন্নপথ অবলম্বন করে বাংলাদেশে ঈদে মুক্তি শাকিব খানের ভাইজান এলো রে (ভিডিও)

শাকিব খান ও শ্রাবন্তী অভিনীত ভাইজান এলোরে ছবিটির শুটিং কলকাতা ও লন্ডনে হয়েছে। জানা যায় এরই মধ্যে শেষ হয়েছে ছবিটির শুটিং। ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ প্রযোজিত ছবিটি নির্মাণ করেছেন কলকাতার নির্মাতা জয়দীপ মুখার্জি।

কাগজ কলমে ‘ভাইজান এলো রে’ ছবিকে সম্পূর্ণ বাংলাদেশের ছবি হিসেবে দেখানো হয়েছে। কিন্তু সেটা শুধু কাগজে কলমেই সীমাবদ্ধ। ছবি নির্মাণের ক্ষেত্রে প্রযোজনা প্রতিষ্ঠান কোনো নিয়ম মানেনি। এমনটাই অভিযোগ পরিচালক সমিতির। শুধু তাই নয়, শুটিং শেষ হয়ে যাওয়ার পর ছবিটি নির্মাণের আবেদন করেন ছবিটির নির্মাতা জয়দীপ মুখার্জি। কিন্তু তা নিয়েও তৈরি হয় নানা বিতর্ক।

এদিকে ছবিটি যদি কলকাতার ছবি হয়ে থাকে তবুও বাংলাদেশে মুক্তি দেয়া সম্ভব। কদিন আগেই শাকিবের ‘চালবাজ’ ভারতীয় ছবি হিসেবে বাংলাদেশে মুক্তি পেয়েছে সাফটা চুক্তির আওতায়। কিন্তু ভাইজান মুক্তিতে সে পথেও যেন বন্ধ করে দিয়েছেন পরিচালক সমিতি। তারা সাফ জানিয়ে দিয়েছন ঈদ সহ কোন উৎসবের দিনে আমদানি নীতিমালায় কোন ছবি মুক্তি দিতে দিবে না। তবে এক্ষেত্রে ভাইজান এলো’রে ছবিটি ভিন্নপথ অবলম্বন করে বাংলাদেশে মুক্তি দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে জানা গেছে।

Shakib Khan Bhaijaan Elo Re
Shakib Khan Bhaijaan Elo Re

বাংলাদেশ সরকারের ইনভেস্টমেন্ট বোর্ডের মাধ্যমে বাংলাদেশে ইনভেস্ট করার একটা সুযোগ করে দিয়েছে। সেই অনুযায়ী কলকাতার এসকে মুভিজ ট্রেড লাইসেন্স ও সরকারের ফরমালিটি মেনে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির সদস্য হয়েছে। এরই প্রেক্ষিতে এই সুযোগ পেয়েছে তাঁরা। আর এই নিয়ম মেনেই ছবিটি ঈদে বাংলাদেশে মুক্তির পরিকল্পনা করছেন প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ।

এছাড়া এই ছবিতে নাম ভুমিকায় শাকিব খানের অভিনয়ের পাশাপাশি বেশ কিছু বাংলাদেশী শিল্পী ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। এটিও যেন ছবিটিকে মুক্তি দেওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে রাখবে বলে বিশ্বাস চলচিত্রটির সাথে সংশ্লিষ্টদের। তো বন্ধুরা ছবিটি বাংলাদেশে মুক্তি পাওয়ার ব্যাপারে কতটা মরিয়া আপনারা? ঈদে ছবিটি চান নাকি না? তা অবশ্যই কমেন্ট করে জানাবেন।

ভিডিওঃ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here