প্রথম দিনে কলকাতায় নাকাবের দাপট যেমন চলল!

দুই বাংলায় একই দিনে মুক্তি পাওয়ার কথা ছিল শাকিব খান অভিনীত টলিউডের সিনেমা ‘নাকাব’। তবে আমদানিকৃত হওয়ায় সিনেমাটি তথ্য মন্ত্রনালয় থেকে অনুমতি পায়নি এখন পর্যন্ত। সেকারণে বাংলাদেশে ছবিটির মুক্তি স্থগিত করা হয়। তবে পশ্চিম বাংলায় নির্দিষ্ট তারিখেই (২১ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে ‘নাকাব’।

এটি শাকিব খানের প্রথম কলকাতার সিনেমা। তাই বাংলাদেশের শাকিব ভক্তদের নজর আছে ছবিটির দিকে। তারা জানতে চান প্রথম দিনে শাকিব খানকে কতোটা গ্রহণ করলো সেখানকার দর্শকরা!

তাই দেশের সাংবাদিকরা যোগাযোগ করে কলকাতার প্রথম সারির কয়েকটি প্রেক্ষাগৃহের সাথে। ছবিঘর সেইসব সিনেমা হলের মধ্যে একটি। শিয়ালদহ এলাকায় অবস্থিত প্রেক্ষাগৃহটির ম্যানেজার শঙ্কর বলেন, ‘প্রথম দিনে খুব একটা চলেনি। মোটামুটি বলা চলে। তবে যতোটা চলেছে তাতে মনে হচ্ছে দর্শক বাড়বে।’

ছবিঘর সিনেমা হলের প্রধান অফিস মিনার সিনেমা হল। সেখানেও চলছে ‘নাকাব’। কথা হয় প্রেক্ষাগৃহের ম্যানেজার বুলু বাবুর সঙ্গে। তিনি বলেন, ‘এখানে “নাকাব” সেভাবে চলবে না। কারণ শাকিব খানকে এখানে এখনও সেভাবে সবাই চেনেনা। আমি শুনেছি বাংলাদেশে তার সিনেমাগুলো খুব ভালো চলে। এখানে প্রথম দিনে মোটামুটি চলেছে।’ তবে খুব দ্রুত শাকিব খান সবার কাছে জনপ্রিয়তা অর্জন করবেন বলে মনে করেন বুলু বাবু। তিনি ফেরদৌসের উদাহরণ টেনে বলেন, ‘আমি মনে করি আস্তে আস্তে শাকিব খানকে সবাই চিনে যাবে। ফেরদৌসকে প্রথম প্রথম এখানে তেমন কেউ চিনত না। পরে সে বেশ জনপ্রিয় হয়ে গিয়েছিল।’

Shakib Khan Naqaab Movie Promotion
Shakib Khan Naqaab Movie

এছাড়া বিজলী সিনেমা হলে প্রথম দিনের ব্যবসা মন্দের ভালো বলে জানা গেছে। তবে তারাও মনে করছেন দুই একদিনের মধ্যে আরও কিছু দর্শক ছবিটি দেখতে হলে আসবেন এবং সপ্তাহ শেষে হয়তো ছবিটির ব্যবসা অনেক ভালোই হবে।

পশ্চিমবাংলায় প্রথম সপ্তাহে প্রায় ১৫০টির মতো সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘নাকাব’। সিনেমা হল মালিকদের এমন আশার কথা শোনা গেলেও পশ্চিমবঙ্গের শাকিব খান ভক্তদের কাছ থেকে জানা যায় ভিন্ন কথা, তাদের অনেকেই জানান সারাদিন ভালোই ব্যবসা করেছে ছবিটি। দুই একটা সিনেমা হলে হাউসফুল না হলেও বেশিরভাগ সিনেমা হলে সন্ধ্যার শোতে জমিয়ে ব্যবসা করতে দেখা যায়। তাদের প্রত্যাশা সপ্তাহ শেষে বক্স অফিসে ভালো ইনকাম তুলবে ছবিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here