চালের বিপরীতে ব্যবস্থা শাকিবের ভাইজানে, কোন ভাবেই উৎসবে মুক্তি পাবে না ভারতীয় ছবি -খোকন (ভিডিও)

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমতির অতিথি সদস্যপদ চেয়ে আবেদন করেছিলেন ভারতের ছবির পরিচালক জয়দীপ মুখার্জী। এই আবেদন পত্রে তিনি লিখেছিলেন আমি জয়দীপ মুখার্জী ভারতের একজন পরিচালক। আমার পরিচালনায় বাংলাদেশ ও ভারতের বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে, যা সবগুলোই ব্যবসায়িক ভাবে সফল। পুরোটি ছবিতে দেখানো হলোঃ

joydip-latter
joydip-latter
joydip-latter2
joydip-latter2

কিন্তু এরেইমধ্যে জানা যায় ছবিটি কলকাতায় এবং লন্ডনে দুই লটে শুটিং নাকি শেষও হয়েছে। অথচ গত রোববার জয়দীপ পরিচালক সমিতিতে ‘ভাইজান এলো রে’ নামে বাংলাদেশের প্রজজনায় একটি নতুন ছবি নির্মাণ করতে চাই এই মর্মে সদস্যপদ চেয়েছেন। আর তাতেই যেন সমালোচনার জন্ম দেয় দেশেের চলচ্চত্রাঙ্গনে। অনেকের মুখে উঠে আসে যে ছবিটির শুটিং এরেই মধ্যে শেষ সেটিকে নতুন ছবি হিসেবে নির্মাণের অনুমতি চেয়ে জয়দীপ কেন এমন প্রতারণার আশ্রয় নিলেন।

এই বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, জয়দীপ প্রস্তাবিত যে ছবিটির কথা উল্লেখ করেছেন সেটি হল ভাইজান এলো রে। কিন্তু আমরা অবগত আছি যে ভাইজান এলো রে নামের কলকাতার একটি ছবি অলরেডি কমপ্লিটের পথে। কলকাতার একটা ছবি এখানে এসে  একই নামে সেইম আর্টিস্ট দিয়ে আরেকটি ছবি নির্মাণ করবে নাকি ঐ ছবিটাই এই দেশের ছবি হিসাবে চালিয়ে দিব? তাদের হয়তো আর একটা কু-চাল আছে, চালটা এখনই আমরা বলতে পারবো না কারণ চালের ব্যাপারে আমরা সংশ্লিষ্ট না। তবে চালের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, বাহিরের কোন ছবি যত ব্যবস্থাই করুক, বাংলাদেশের কোন ছবি ছাড়া কোন ছবিই সামনের দুই ঈদ সহ কোন উৎসবের দিনে মুক্তি পাবে না।

ভিডিওঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here