শাকিব খান

shakib khan lifestyle

শাকিব খানঃ

শাকিব খান পড়াশুনার পাশাপাশি নাচানাচিতেও বেশ আগ্রহ ছিল তার। তাই তিনি চলচ্চিত্র নৃত্যশিল্পী আজিজ রেজা এর অধীনে একটি নাচের কোর্স সম্পন্ন করেন। ১৯৯৮ সালে তিনি প্রথম বিএফডিসিতে গিয়েছিলেন তার নাচ মাস্টার আজিজ রেজার সাথে সেই সময়ে বাংলাদেশী চলচ্চিত্র শিল্পের একটি স্টুডিওতে যেখানে তিনি একটি ফটোগ্রাফারের সাথে সাক্ষাৎ করেন যিনি তাকে ছবির শুটিংয়ে অংশ নিতে বলেছিলেন। ছবির শুটিং চলাকালে, চলচ্চিত্র পরিচালক আবুল খায়ের বুলবুল শাকিবকে দেখেছিলেন এবং তাকে তাঁর চলচ্চিত্র সবাইতো সুখি হতে চায়তে মুখ্য ভূমিকায় অভিনয় করেতে বলেন। সাকিব এই প্রস্তাবটি গ্রহণ করেন। সাকিব খান ১৯৯৯ সালে পরিচালক সোহানুর রহমান সোহানের পরিচালনায় অনন্ত ভালোবাসা ছবি নিয়ে প্রথম বড় পর্দায় আসেন।


জীবনী:

শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা । তিনি ২৮ মার্চ ১৯৭৯ সালে জন্মগ্রহণ করেন বাংলাদেশের ঢাকা বিভাগের নারায়নগঞ্জ জেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। তাঁর বাবা আব্দুর রব ছিলেন একজন সরকারি দপ্তরের কর্মচারী এবং মাতা নূরজাহান একজন গৃহিণী। তাঁর পরিবারের অন্যান্য সদস্যরা হলেন এক বোন ও একভাই। শাকিব খানের উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি। শাকিব একজন মেধাবী ছাত্র ছিলেন এবং দেশের জনগণের সেবা করার জন্য তিনি একজন ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন দেখেছিলেন। তিনি এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হন।

জীবনধারা:

শাকিব খান বর্তমান ঢাকায় থাকেন, তার বাড়ির নাম জান্নাত । শাকিব খান ১৯৯৯ সালে পরিচালক সোহানুর রহমান সোহানের পরিচালনায় অনন্ত ভালোবাসা ছবি নিয়ে প্রথম বড় পর্দায় আসেন। কিন্তু ছবিটি তাকে খ্যাতির চূড়ায় পৌছাতে সাহায্য না করলেও কয়েক বছর পরে বাংলাদেশ চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে সফল এবং সর্বোচ্চ বেতনভোগী অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। এ পর্যন্ত তিনি প্রায় ২০০ টির মত সিনেমাতে অভিনয় করেছেন। বাংলাদেশে শাকিব খান একমাত্র অভিনেতা, যার আয়কে আন্তর্জাতিক মানে বিচার করা যায়। ছবিপ্রতি তিনি সম্মানী নেন ৫০ লাখ টাকার বেশি। সে হিসাবে তার প্রতিদিন গড় আয় ২ লাখ ৮৪ হাজার টাকার বেশি। অর্থাত্ খান সাহেবের প্রতি ঘন্টার মূল্য এখন ৮৬ হাজার ৮০ টাকার অধিক। শাকিব খান ২০০৮ সালে ১৮ এপ্রিল অপু বিশ্বাসকে বিয়ে করেন। বিয়ের বিষয়টি গণমাধ্যমে গোপন রাখা হয়। পরে ২০১৭ সালে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাক্ষাৎকারে বিয়ের করার কথা অপু বিশ্বাস জানান। বিয়ের পর ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর তাঁদের একটি ছেলে সন্তানের জন্ম হয়। যার নাম রাখা হয় আব্রাহাম খান জয়। তবে সম্প্রতি শাকিব খান তার স্ত্রী নায়িকা অপু বিশ্বাসকে তালাক দেন।শাকিব খান ২০১০ সালে ভালোবাসলেই ঘর বাঁধা যায় না, ২০১২ সালে খোদার পরে মা এবং ২০১৫ সালের আরো ভালোবাসবো তোমায় ছবির জন্য তিনবার শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়াও একাধিকবার আরও অন্যান্য পুরষ্কার পান তিনি।

শাকিব খান ক্রিকেট খেলার ভক্ত। তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার সাকিব আল হাসানের ভক্ত ও বন্ধু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here