বিশ্বে গোল্ডেন শু’ তেও আর্জেন্টাইন অধিনায়ক মেসির রেকর্ড!

messi golden shoe
messi golden shoe
সালাহ-কেইনরা থেমে গিয়েছিলেন আগের সপ্তাহেই। এ সপ্তাহে মেসিকে ‘চ্যালেঞ্জ’ জানানোর মতো বাকি ছিলেন শুধু ইকার্দি-ইমোবিলে। সিরি আ’র শেষ ম্যাচে যথাক্রমে ৬ আর ৫ গোল করলেই ৩৪ গোল নিয়ে শীর্ষে থাকা মেসিকে টপকে দুজনের যে কেউ। সেটা আর হয়নি, শেষ ম্যাচে ইকার্দি করেছেন এক গোল আর ইমোবিলে ফিরেছেন খালি হাতে। ফলে শেষ দুই সপ্তাহে কোনো গোলের মুখ না দেখেও ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ইউরোপিয়ান গোল্ডেন শু জিতে গেলেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি।
চলতি মৌসুমটা অসাধারণ কেটেছে মেসির। সপ্যানিশ লিগে শুধু ৩৪টি গোলই করেননি, সতীর্থদের দিয়ে করিয়েছেনও ১৩টি গোল।  ফুটবলদেবতা সহায় থাকলে আরও গোল পেতে পারতেন। এ মৌসুমে মেসির শট বারপোস্টে প্রতিহত হয়েছে ১৪ বার।
এবারের গোল্ডেন শু-টি মেসির পঞ্চম। আগের মৌসুমে এটি জিতে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে সমতায় এসেছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। এবার জিতে ছাড়িয়েই গেলেন তাকে!
ইউরোপিয়ান গোল্ডেন শু-র সঙ্গে সঙ্গে জিতেছেন লা লিগা সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচিও। এটিও জিতেছেন পঞ্চমবারের মতো। ফেরেঙ্ক পুসকাসকে পেছনে ফেলে উঠে এসেছেন দুই নম্বরে। ছয়টি পিচিচি নিয়ে এ তালিকার শীর্ষে আছেন অ্যাথলেটিক বিলবাও কিংবদন্তি টেলমো জারা।  অসাধারণ কাটানো মৌসুমটি সমপর্কে মেসি বলেন, ‘খুব ভালো একটি মৌসুম ছিল এটি। লা লিগা  ফিরে পেয়েছি, কোপা দেল রে জিতেছি আমরা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here