২০ বছরে শাকিব খান চলচ্চিত্র জগতে

চলচ্চিত্র জগতে ২০ বছরে ধরে কাজ করে চলেছেন শাকিব খান। তাঁর প্রথম ছবি ‘অনন্ত ভালোবাসা’ মুক্তি পায় ১৯৯৯ সালের ২৮ মে। সেই হিসেবে ১৯ বছর পেরিয়ে আজ ২০ বছরে পা রাখলেন শাকিব খান। এ ছবিটি পরিচালনা করেছিলেন সোহানুর রহমান সোহান। ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করেছিলেন মৌসুমীর ছোট বোন ইরিন জামান।

তিনি বর্তমানে বাংলাদেশের পাশাপাশি ভারতের ছবিতেও সমানভাবে কাজ করছেন। ‘শিকারি’ ছবি দিয়ে প্রথম কলকাতার বাজারে পা রাখেন তিনি। শুরুতেই বাজিমাত। এরপর নবাব, ভাইজাইন এলোরেসহ আরো বেশ কিছু কলকাতার ছবিতে কাজ করছেন তিনি।

shakib khan bhaijaan song likhechi tor naam

শাকিব খানের চলচ্চিত্রে আসা যার হাত ধরে, সেই পরিচালক সোহানুর রহমান সোহান বললেন, এই তারকার শুরুর দিককার কথা, ‘আমি ‘অনন্ত ভালোবাসা’ ছবিটি যখন নির্মাণ করার প্রস্তুতি নিই, তখনই চিন্তা করি নতুন এক জোড়া ছেলেমেয়ে নিয়ে কাজটি করবো। সেই হিসেবে অনেকেই অনেক ছেলের ছবি দেখাচ্ছিলেন। আমি সাউন্ড কমপ্লেক্সে কাজ করে বের হচ্ছিলাম, এমন সময় ডান্স ডিরেক্টর আজিজ রেজা আমাকে জড়িয়ে ধরেন। তিনিই তখন শাকিব খানের ছবি দেখান এবং তাকে ছবিতে নিতে অনুরোধ করেন। ছবি দেখার পর পরই আমার মনে হলো এই ছেলেটি ভালো করবে। তারপর কাজ শুরু, প্রথম ছবিতেই সে অনেক ভালো করেছে। আজও ভালো করছে। শুনেছি কলকাতার অনেক শিল্পীই এখন তাঁকে নিয়ে ভীত। এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here