শাকিব খানের ব্লকবাস্টার সুপারহিট পাঁচ ব্যবসা সফল ছবির রিভিউ (ভিডিও)

Shakib Khan
Shakib Khan

ঢালিউড সুপারস্টার শাকিব খান। ক্যারিয়ারের শুরুর ছবি দিয়ে ভালোভাবে সাড়া জাগাতে না পারলেও ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে অনেক যুদ্ধ করতে হয়েছে তাকে। বহু চড়াই উৎরাই পার করে ঠিকই পরিচালকদের মনে জায়গা করে নিতে পেরেছেন তিনি। বর্তমানে তিনি ঢাকাই সিনেমার নাম্বার ওয়ান খ্যাত অভিনেতা। শুধু তাই নয়, সমান ভাবে জনপ্রিয় ওপার বাংলা কলকাতাতেও। ফলশ্রুতিতে বছরের পর বছর একের পর এক ব্যবসা সফল ছবি উপহার দিয়ে দেশ সহ ভিনদেশে নিজকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়। ক্যারিয়ারের ২০ বছরে এখন পর্যন্ত তিনি প্রায় ২০০ টির মত সিনেমাতে অভিনয় করেছেন। যার মধ্যে উপহার দিয়েছেন বহু ব্যবসা সফল সিনেমা। তার মধ্য থেকে এ পর্যন্ত সেরা ব্যবসা সফল ৫টি সিনেমা কথা জানাবো আপনাদেরকে ওটিভি বাংলার পক্ষ থেকে।

৫। প্রিয়া আমার প্রিয়াঃ

Priya amar priya
Priya amar priya

২০০৮ সালের ২৪শে জুলাই শাকিব খান অভিনীত এই ছবিটি মুক্তি পায়। বদিউল আলম খোকনের পরিচালনায় শাকিব খানের বিপরীতে ছবিতে প্রথমবারের মত অভিনয় করেন অভিনেত্রী সাহারা। সম্পূর্ণ দেশীও নির্মাণের ছবি হলেও এটি ২০০২ সালের পুনীত রাজকুমার অভিনীত কন্নড় চলচ্চিত্র আপ্পুর রিমেক ছিল। রোম্যান্টিক, অ্যাকশন ও কমেডি নির্ভর ছবিটি সেসময় বেশ জনপ্রিয় এবং এই ছবির গানগুলো বেশ শ্রোতাপ্রিয় হয়। যার প্রেক্ষিতে ৫ কোটি টাকা আয় করে প্রথমবারের মত শাকিব খানের কোন ছবি ৫ কোটি টাকা আয়ের ক্লাবে প্রবেশ করে।

 

৪। চালবাজঃ

Chaalbaz
Chaalbaz

কলকাতার একক প্রযোজনায় নির্মিত শাকিব খান অভিনীত এই ছবিটি ২০১৮ সালের ২০শে এপ্রিল কলকাতায় মুক্তি পেলেও বাংলাদেশে মুক্তি পায় ২৭শে এপ্রিল। জয়দীপ মুখার্জির পরিচালনায় শাকিব খানের বিপরীতে ছবিতে অভিনয় করেন কলকাতার নায়িকা শুভশ্রী গাঙ্গুলী। রোমান্টিক ধাঁচের এই ছবিটি তেলেগু ছবি ‘প্যাটেল অন সেল’ এর রিমেক। কিন্তু তাতেও জেন একটুও প্রভাব পরেনি ছবিটির বক্স অফিস কালেকশনে। ওপার বাংলায় তেমন ব্যবসা করতে না পারলেও এপার বাংলায় ভালোই ব্যবসা করে ছবিটি। যার ফলে দুই বাংলায় ৫ কোটি ১৭ লক্ষ টাকা আয় করে।

৩। শিকারিঃ

Shikari
Shikari

এটি শাকিব খান অভিনীত প্রথম যৌথ প্রযোজনার ছবি। জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের ব্যানারে নির্মিত ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন জাকির হোসেন সীমান্ত ও জয়দীপ মুখার্জী। এটি ৭ই জুলাই ২০১৬ সালে বাংলাদেশে১২ই আগস্ট ভারতে এবং একই সালের ১৩ই আগস্ট কানাডায় মুক্তি পায়। এই ছবিতে শাকিব খানের বিপরীতে প্রথমবারের মত দেখা যায় কলকাতার অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। এই ছবির মাধ্যমেই শাকিব খানকে ভিন্ন এক লুকে বড় পর্দায় দেখা যায়। যার ফলে বক্সঅফিসে ছবিটি ব্লকবাস্টার তকমা লাভ করে ৬ কোটি ১৩ লক্ষ টাকা আয় করে।

২। নবাবঃ 

Nabab
Nabab

এটিও শাকিব খান অভিনীত যৌথ প্রযোজনার ছবি। জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের ব্যানারে নির্মিত ছবিটির কাহিনী লিখেছেন পেলে ভট্টাচার্য এবং পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জী। এটি ২৬শে জুন ২০১৭ সালে বাংলাদেশে, ২৮শে জুলাই ভারতে এবং একই সালের ৬ই অক্টোবর থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে প্রদর্শিত হয়। এই ছবিতে শাকিব খানের বিপরীতে প্রথমবারের অভিনয় করেন কলকাতার নায়িকা শুভশ্রী গাঙ্গুলী। অ্যাকশন, কমেডি ও রোমান্সে ভূরপুর ছবিটি সারা বিশ্বব্যাপী বক্স অফিসে ৯ কোটি ৫০ লাখ টাকা আয় করে ব্লকবাস্টার তকমা লাভ করে।

১। ভাইজান এলো রেঃ

Shakib Khan Bhaijaan Elo Re
Shakib Khan Bhaijaan Elo Re

এটিও কলকাতার একক প্রযোজনায় নির্মিত শাকিব খান অভিনীত আরেকটি ব্লকবাস্টার সুপারহিট ছবি। যা প্রথমবারের মত বড়সড় আয়োজন করে ঈদ উপলক্ষে ১৫ই জুন ভারতে এবং পরে সাফটা চুক্তির আওতায় ২৭শে জুলাই বাংলাদেশে মুক্তি পায়। দ্বৈত চরিত্রের এই ছবিতে শাকিব খানের সাথে কলকাতার জনপ্রিয় দুই নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায় এবং পায়েল সরকারকে দেখা যায়। অ্যাকশন কমেডি ধাঁচের এই ছবটির শুটিং পশ্চিমবঙ্গ এবং লন্ডনেরে কিছু বিশেষ স্থানে করা হয়েছিল। ছবিটির গান গুলোও অন্তর্জালে রেকর্ড পরিমাণ সাড়া পায়। তাই ছবিটি নিয়ে ভক্তদের আগ্রহ ছিল তুঙ্গে। মুক্তি পাওয়ার সাথে সাথে দর্শকরা বেশ লুফে নেয় ছবিটি। কলকাতায় ব্যবসা সফল হওয়ার পাশাপাশি বাংলাদেশে ছবিটি দেখতে দর্শকদের জনস্রোত নামে। ফলে দুই বাংলায় রেকর্ড পরিমাণ ব্যবসা করে ছবিটি। ১৫ কোটি ৫০ লক্ষ টাকা ইনকাম করে দুই বাংলায় একইসাথে ২০১৮ সালের সর্বোচ্চ আয়ের তালিকায় শীর্ষ স্থানে জায়গা করে নেয় শাকিব খান অভিনীত ‘ভাইজান এলো রে’ ছবিটি।

ভিডিওঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here