২০২০ সালে শাকিব খানের যে সকল ছবি মুক্তি পাবে (ভিডিও)

Shakib Khan Movie 2020
Shakib Khan Movie 2020

ঢালিউড সুপারস্টার শাকিব খান। এক দশকেরও বেশি সময় ধরে অচল হয়ে যাওয়া ঢাকাই ইন্ডাস্ট্রিকে একায় চালিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। এই অসময়েও শাকিব সেই তারকা যার নামে দর্শক হলে আসে। হল মালিকরা যার উপর ভরসা করে চোখ বন্ধ রেখেই সিনেমা চালান। একমাত্র তার ছবির উপর ভর করেই ঢালি পাড়ায় টিকে আছে ব্যবসা সফল কথাটি। কেননা গত বছরে মোট ৪৫টি দেশিয় সিনেমা মুক্তি পেলেও শুধুমাত্র তার অভিনীত এবং প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ছবিটিই ব্যবসা সফল হয়েছে। এছাড়া বাকি সব ছবিতেই লেগেছে ব্যর্থতার তকমা।

তাই ২০১৯ সালে তার মোট ৩টি ছবি মুক্তি পেলেও এই বছর অর্থাৎ ২০২০ সালে সেই সংখ্যাটা বাড়ানোর সম্ভাবনা অনেক বেশি। নির্দিষ্ট করে বলা না গেলেও এটুকু বলা যায় যে এই বছর সুপারস্টার অভিনীত কমপক্ষে ৫টি সিনেমা মুক্তি পাবে, এছাড়াও শুটিং এবং মহরত দিয়ে আলোচনা ছড়াবে আরো অনেক ছবি।

মুক্তি পাওয়া ছবির তালিকা গুলোর মধ্যে সবচেয়ে আলোচনায় আছে ‘বীর’, ‘হ্যাকার’, ‘শাহেনশাহ’, ‘ক্রিমিনাল’, ‘আগুন’, ‘বসগিরি ২’, ‘ফাইটার’, ‘লন্ডন লাভ’, ‘ম্যাগনেট’ সহ আরো কিছু ছবি।

এরমধ্যে বীর  হচ্ছে ২০২০ সালের একটি অ্যাকশন প্রনয়ধর্মী ছবি। আবদুল্লাহ জহির বাবুর চিত্রনাট্যে যেটি পরিচালনা করেছেন কাজী হায়াৎ এবং এসকে ফিল্মসের ব্যানারে যৌথভাবে প্রযোজনা করেছেন শাকিব খান ও মোহাম্মদ ইকবাল। চলচ্চিত্রটিতে মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান, শবনম বুবলি ও মিশা সওদাগর। এটি শাকিব খান প্রযোজিত তৃতীয় ছবি এবং কাজী হায়াৎ পরিচালিত ৫০তম ছবি হিসাবে বিশেষভাবে উল্লেখযোগ্য। এই ছবির মুক্তি প্রসঙ্গে ইকবাল বলেন, ইনশাল্লাহ ফেব্রুয়ারি মাসেই মুক্তির চেষ্টা করবো।

এদিকে হ্যাকার ছবিটিও প্রযোজনা করবেন শাকিব খানের এসকে ফিল্মস। এবং পরিচালনা করবেন পাসওয়ার্ড ছবির পরিচালক মালেক আফসারী। এই ছবিতে শাকিব খানের বিপরীতে নায়িকা কে থাকবেন এখনো চুড়ান্ত না হলেও এই ছবির মুক্তি এবং ছবি সম্পর্কে মোহাম্মদ ইকবাল বলেন, ঈদের মুক্তির জন্য আমরা টার্গেট করতে পারি হ্যাকার। ছবিটিতে শাকিব খানকে আরো একটি নতুন লুকে হাজির করবো। পুরোপুরো ইন্ডিয়ান স্টাইলে ছবিটি হবে। এর গল্পে অনেক উত্তেজনা থাকবে।

Shahenshah Movie First Look
Shahenshah Movie First Look

শামীম আহমেদ পরিচালিত শাহেনশাহ মারপিট-প্রণয়ধর্মী চলচ্চিত্র। শাপলা মিডিয়ার ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন সেলিম খান। ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন দুই নায়িকা নুসরাত ফারিয়া এবং রোদেলা জান্নাত। ছবিটির শুটিং অনেক আগে শেষ হলেও এখন পর্যন্ত মুক্তি পায়নি। বেশ কয়েকবার মুক্তির তারিখ চুড়ান্ত হলেও শেষ সময়ে এসে তা পিছিয়ে যায়। সর্বশেষ তথ্য মতে ছবিটি মুক্তি পাবে ২০২০ সালের ঈদুল ফিতরে।

একই প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া প্রযোজিত শাকিব খানের আরেক ছবি একটু প্রেম দরকার। এই ছবিটিরও শুটিং শেষ। ছবিটিতে শাকিব খানের বিপরীতে নায়িকা আছেন শবনম বুবলি এবং সুচিস্মিতা মৃদুলা। শাহীন সুমনের পরিচালনায় ছবিটির চিত্রগ্রহণ শেষে গল্পের সাথে সামঞ্জস্য রেখে এর নামকরণ ক্রিমিনাল করা হয়। প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, এই বছরের ঈদুল আজহায় মুক্তি পাবে ছবিটি।

বদিউল আলম পরিচালিত শাকিব খানের আরেক ছবি আগুন। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন নবাগত জাহারা মিতু। ছবিটি প্রযোজনা করছেন দেশ বাংলা মাল্টিমিডিয়া। প্রযোজকের ক্যাসিনো ইস্যুতে ছবির শুটিং আটকে গেলেও পরিচালকের জোড় দাবী শাকিব খানের বীর ছবির লুকের কারণেই বন্ধ আছে এই ছবির শুটিং। তার কথা মতে বীর ছবির শুটিংয়ের পর এই ছবির শুটিং খুব দ্রুত শেষ করেই বছরের শুরুর দিকেই মুক্তির চেষ্টা করবেন।

Shakib Khan Bossgiri 2 Movie
Shakib Khan Bossgiri 2 Movie

২০২০ সালে শামীম আহমেদ পরিচালিত আরকটি ছবি হতে যাচ্ছে বসগিরি ২। প্রযোজনা প্রতিষ্ঠান খান ফিল্মসের ব্যানারে ছবিটি প্রযোজনা করবেন টপি খান। তিনি জানান, ‘বসগিরি ২’ প্রজেক্ট ফাইনাল ২০২০ সালে। ৫ কোটি টাকা বাজেটে বাংলাদেশ ও ভারতের চিত্রনাট্যকার মিলে পুরোপুরি মৌলিক গল্পে নির্মিত হবে ছবিটি। এতে শাকিব খানের বিপরীতে বাংলাদেশের মেহেজাবিন ও তানজিন তিশা এবং ভারতের শ্রাবন্তী ও কৌশানীর মধ্যে যেকোন একজন থাকার সম্ভাবনা জানান তিনি।

Shakib Khan Fighter Movie
Shakib Khan Fighter Movie

এদিকে শাকিব খান এসকে ফিল্মস থেকে বদিউল আলম খোকনকে নিয়ে ফাইটার শিরোনামে আরও একটি ছবির ঘোষাণা দেন। ২০২০ সালে এটি নির্মাণের কথা জানালেও এর মুক্তি এবং নায়িকা সম্পর্কে তেমন তথ্য নিশ্চিত করেননি। শুধু খোকন জানায়, ছবিটি হবে ২০১০ সালের তামিল ছবি সিংহাম এর অফিশিয়াল রিমেক।

২০১৯ সালের সেপ্টেম্বরে লন্ডন লাভ নামে শাকিব খানকে নিয়ে আরেকটি ছবির ঘোষণা আসে। আবদুল্লাহ জহির বাবুর চিত্রনাট্যে এই ছবিটি পরিচালনা করবেন ইফতেখার চৌধুরী। তিনি জানান, দেশি বিদেশি নায়িকা নিয়ে যুক্তরাজ্য ও দুবাইয়ের বিভিন্ন স্থানে শুটিং হয়ে ছবিটি মুক্তির টার্গেট ২০২০ সালেই।

গেলো ডিসেম্বরে সর্বশেষ আরেকটি ছবির ঘোষণা আসে। ম্যাগনেট নামের নতুন আরেকটি ছবি করতে যাচ্ছে শাকিব খান। এই ছবিটি পরিচালনা করবেন পরিচালক মাহমুদ হাসান সিকদার। এই ছবিটিও মুক্তির টার্গেট ২০২০ সালে।

এবং প্রিয়তমা ছবি ও দেশি প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মস সহ একাধিক প্রযোজনা প্রতিষ্ঠানের সাথে ২০২০ সালে শাকিব খানের আরও ছবি করার কথা আছে। এছাড়াও গত কয়েকমাস থেকেই জোড় আওয়াজ শাকিব খান কলকাতার কয়েকটি প্রযোজনা প্রতিষ্ঠানের সাথে বেশ কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন। তাই ২০২০ সালে কলকাতার ছবিতে শাকিব খানের অভিনয়ের সম্ভাবনা বেশ জোড়ালো।

ভিডিওঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here