প্রেক্ষাগৃহে শাকিব খানের দাপট, দর্শক চাহিদার শীর্ষে ‘সুপার হিরো’

Shakib Khan Super Hero
Shakib Khan Super Hero

দেশের তারকা অভিনেতা শাকিব খান। গত এক দশক থেকে ঢাকাই চলচ্চিত্র তার কাঁধেই ভর করে চলছে। সারা বছর প্রেক্ষাগৃহে তার ছবিই নিয়মিত চলে। আর বিশেষ দিবসেতো কথায় নেই! চলতি ঈদেও দেশের প্রেক্ষাগৃহ গুলোতে একাই দাপট জারি রেখেছেন ঢাকাই সিনেমার কিং খান!

দেশে সিনেমা হলের আকাল। দিনকে দিন ভালো সিনেমার অভাব আর দর্শক খরার কারণে সিনেমা হল ক্রমশ কমছেই। তবে ঈদকে কেন্দ্র করে প্রতি বছরেই বেশকিছু অনিয়মিত সিনেমা হল চালু হয়। গত কয়েক বছরের মধ্যে এবারই নাকি ঈদকে সামনে রেখে সবচেয়ে বেশি হল চালু হওয়ার নজির। বিভিন্ন সংবাদ মাধ্যমের তরফে জানা গেছে, ঈদুল ফিতর উপলক্ষ্যে দেশের প্রায় সাড়ে তিনশো সিনেমা হল চালু হয়েছে। এই সাড়ে তিনশো সিনেমা হলেই ভাগ বাটোয়ারা করে চলবে ঈদে মুক্তি পাওয়া ৫টি চলচ্চিত্র।

ঈদে দেশজুড়ে মুক্তি পাওয়া নতুন পাঁচ চলচ্চিত্রের মধ্যে তিনটি চলচ্চিত্রই শাকিব খান অভিনীত। পাঙ্কু জামাই, চিটাগাইংগ্যা পোয়া নোয়াখাইল্যা মাইয়া এবং সুপার হিরো। এমনকি শাকিব অভিনীত কলকাতার একটি ছবি মুক্তির কথা ছিলো। কিন্তু শেষ সময়ে উচ্চ আদালতের নির্দেশে ভারতীয় ছবি মুক্তি নিয়ে নিষেধাজ্ঞা জারি হওয়ায় ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি ‘ভাইজান এলো রে’ নামের ছবিটি। তবে শুক্রবার থেকে ছবিটি কলকাতায় চলছে।

এদিকে ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে যথারীতি সিনেমা হল দখলের লড়াইয়ে এবারও ‘রাজত্ব’ বজায় রেখেছে শাকিব খান। পাঁচটি ছবির মধ্যে শাকিবের তিনটির দখলেই দেশের বেশীর ভাগ সিনেমা হল। মোট সাড়ে তিনশো হলের মধ্যে ‘পোড়ামন ২’ সিনেমা হল পেয়েছে মোট ২৩টি এবং ইমপ্রেস টেলিফিল্মের ‘কমলা রকেট’ হল পেয়েছে ৩টি। এই মোট ২৬টি হল ছাড়া বাকি হলগুলো দেশের তারকা অভিনেতা শাকিব খানের দখলে।

এরমধ্যে সবচেয়ে বেশি হল পেয়েছে শাকিব খান ও বুবলী অভিনীত উত্তম আকাশের ছবি ‘চিটাগাইংগ্যা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’। মোট ১৩৩টি সিনেমা হলের তালিকা প্রকাশ করেছে ছবিটির প্রযোজনা সংস্থা খান প্রোডাকশন। এরপরই সবচেয়ে বেশী হল পেয়েছে আশিকুর রহমান পরিচালিত আলোচিত ছবি ‘সুপার হিরো’। হার্টবিট প্রোডাকশনের প্রযোজনায় নির্মিত এই ছবিতেও শাকিবের সঙ্গে দেখা যাবে চিত্রনায়িকা বুবলীকে।

শাকিব খান অভিনীত আরেক ছবি ‘পাঙ্কু জামাই’। ছবিটি প্রায় পঞ্চাশটির মতো সিনেমা হল পেয়েছে বলে জানা গেছে। আব্দুল মান্নান খান পরিচালিত এই ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন প্রাক্তন স্ত্রী অপু বিশ্বাস।

এবার ঈদে সবচেয়ে বেশী আলোচনায় ছিলো সিয়াম পূজা অভিনীত রায়হান রাফীর ‘পোড়ামন ২’। জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ছবিটির প্রচারনাও ছিল তুঙ্গে। তবে এই ছবিটি আলোচনায় থাকলেও ঈদে মুক্তি প্রাপ্ত এই ৫টি ছবির মধ্যে দর্শক চাহিদার শীর্ষে শাকিব খান বুবলী অভিনীত আলোচিত ছবি ‘সুপার হিরো’। টিজার গান মুক্তি ছাড়া ছবিটি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠানের কোন প্রচার প্রচারণা না থাকলেও সোশ্যাল মিডিয়ায় দর্শকরা নিজেরাই যেন এই ‘সুপার হিরো’ ছবিটির প্রচার চালাচ্ছে একচেটিয়াভাবে। এখন দেখার পালা বক্স অফিসের দৌড়ে কতটা সফল হয় শাকিব খান অভিনীত এই ছবিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here