যে কারণে দেশের চেয়ে কলকাতার ছবি আলোচনায় বেশি থাকে: শাকিব খান

Shakib Khan
Shakib Khan

বিজ্ঞাপন নির্মাতা আদনান আল রাজীবের একটি বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। বিজ্ঞাপনের শুটিং শেষে আদনান আল রাজিবের সাথে  কাজের অভিজ্ঞতা নিয়ে কথা বললেন তিনি। আদনান আল রাজীবকে বাংলাদেশের অন্যতম মেধাবী নির্মাতা দাবি করে শাকিব বলেন, ‘এইসব ছেলেপেলে সিনেমায় এলে সিনেমার চেহারাই বদলে যাবে। এত চমৎকার বিজ্ঞাপন বানায় ছেলেটা যার প্রশংসা না করলে স্বার্থপরতা হয়ে যাবে।

আদনান আল রাজিব নিজের প্রথম সিনেমায় যদি আপনাকে নিতে চান, কাজ করবেন? এমন প্রশ্নের জবাবে শাকিব খান বলেন, ও ডাকলে চোখ বুজে সাইন করে দেব। আমি চাই রাজিবের মত মেধাবী ছেলে মেয়েতে ছেয়ে যাক ঢাকাই সিনেমা।

Shakib Khan
Shakib Khan

দেশের ছবির চেয়ে আপনি যখন কলকাতার ছবি কিংবা যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করেন সেই ছবি গুলোর আলোচনা বেশি হয়। কিন্তু কেন? এই প্রশ্নের উত্তরে শাকিব খান বলেন, আমার কাছে সব ছবিই সমান। আমাদের দেশে ভালো ভালো পরিচালক আছে। সংকট হলো টেকনোলোজির ব্যবহার। টেকনিশিয়ান যারা আছে তারা তো আর ইন্টারনেটে সার্চ করে কিংবা ইউটিউব থেকে দেখে টেকনোলোজির ব্যবহার শিখতে পারবে না। এর জন্য প্র্যাকটিস দরকার। জানার আগ্রহ থাকতে হবে। শেখার কোনো ভালো প্রতিষ্ঠান নেই আমাদের। তাই টেকনিক্যাল দিক থেকে আমরা পিছিয়ে। কিন্তু কলকাতার ওরা এদিক থেকে অনেক এগিয়ে। টেকনিক্যালি রিচ করতে পারলে ভালো কাজ হবে। আর কাজ ভালো হলে দেশের ছবির আলোচনা এমনিতেই হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here