মালেক আফসারি থেকে বদিউল আলম, শাকিব খানের আপ্রাণ চেষ্টা

Shakib Khan Misha Sawdagor Bodiul Alam Khokon Malek Afsari
Shakib Khan Misha Sawdagor Bodiul Alam Khokon Malek Afsari

দেশের সিনেমা হল টিকিয়ে রাখার জন্য পর্যাপ্ত সিনেমা নেই। দীর্ঘদিন ধরে লোকসান গুনতে গুনতে হলের মালিকরা দিশেহারা হয়ে পড়েছেন। সিনেমা হলগুলোকে বাঁচানো কিংবা দেশের ছবির উৎপাদন বাড়ানোর জন্য চোখে পড়ার মত কোন ধরনের পদক্ষেপ দেখা যাচ্ছে না কোন সংগঠনের।

তবে চলিচ্চিত্রের এমন দুর্দিনে নির্মাতা ও লগ্নিকারকদের সামনে আলোর মশাল জাগানিয়া কাণ্ডারি শাকিব খান। দেশিয় চলচ্চিত্রের সবচেয়ে আলোচিত এই নায়ক এক যুগের বেশি সময় ধরে ইন্ডাস্ট্রি শাসন করছেন। জনপ্রিয়তায় নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। দেশের ছবির পাশাপাশি ভিন্ন দেশের ছবিতে অভিনয় করে নানা জটিলতার বেড়াজাল থেকে মুক্ত হয়ে সেই দেশের ছবিকে মুক্তি দিয়েছেন নিজের দেশে। তাতে করে কিছুটা হলেও টিকে ছিল দেশের সিনেমা ইন্ডাস্ট্রি।

কিন্তু তার এমন আশার আলোও যেন চোখে পরেনি দেশি নির্মাতাদের। তবুও তারা আসছে না নতুন ছবি নির্মাণ করতে। তাই হতাশ শাকিব এবার নিজেই উদ্যোগ নিয়েছেন। সবাইকে নিয়ে একসঙ্গে কাজের কথা ভাবছেন চলচ্চিত্রের প্রভাবশালী এই নায়ক।

শাকিব খান বলেন, আমি আমার দিক থেকে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি কীভাবে ইন্ডাস্ট্রিকে সামনের দিকে এগিয়ে নেওয়া যায়। ভালো কাজের বিকল্প নেই। অনেক শিল্পীর হাতে কাজ নেই, তারাই আমার কাছে এসে বলছে, ভাই কাজ করতে চাই। আমাদের সুযোগ দিন। মিশা ভাইও সেদিন বললেন, কাজ করে যেতে চাই। আর কিচ্ছু চাইনা। আমি চেষ্টা করছি সহশিল্পীদের, পুরাতন পরিচালকদের কাজের সুযোগ করে দিতে, তাই নিজেই লগ্নি করছি।

আর ইতিমধ্যেই তিনি শুরু করেছেন ‘পাসওয়ার্ড’ ছবি। তার প্রযোজিত এই ছবিটি পরিচালনা করছেন মালেক আফসারি। শাকিব খান বলেন, মালেক আফসারি অনেক ভালো মানের নির্মাতা। তাকে আমার প্রডাকশনের ছবি করার সুযোগ দিলাম। সামনে বদিউল আলম খোকন সাহেব একটা কাজ করবেন।

শাকিবের ক্যারিয়ারের বেশির ভাগ হিট ছবির পরিচালক বদিউল আলম খোকন। তাই এবার খোকনকে নিয়ে নতুন ছবির কাজে নামছেন শাকিব খান। গেল কিছুদিন আগে তা খোকনের মুখে শোনা গেলেও এবার শাকিব খান নিজেই নিশ্চিত করলেন। তিনি বলেন, সবকিছু ছাপিয়ে আমি কাজকে প্রাধান্য দেই। ইন্ডাস্ট্রিকে বাঁচাতে চাই। অশ্লীল ছবির সময়ে প্রয়াত মান্না ভাই অনেক পরিশ্রম করে সুদিন এনেছিলেন। তারপর আবার কিছু অসাধু মানুষের জন্য সিনেমায় দুর্দিন আসে। এ অবস্থা থেকে বের করানোর জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

বন্ধুরা দেশের সিনেমা ইন্ডাস্ট্রিকে বাঁচতে ঢালিউড সুপারস্টার শাকিব খানের নতুন নতুন পদক্ষেপ, মিশা সওদাগর, মালেক আফসারি থেকে এবার সেই বদিউল আলম খোকন, তার এমন উদ্যোগ নিয়ে আপনারা কি ভাবছেন, কমেন্টস বক্সে তা অবশ্যই জানিয়ে দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here