পশ্চিমবঙ্গের পলিটিক্স! ভাইজানকে সরিয়ে দিলো কলকাতার হাইস্ট ওপেনিং ডে ইনকাম থেকে (ভিডিও)

Shakib Khan Bhaijaan Dev Amazon Obhijaan
Shakib Khan Bhaijaan Dev Amazon Obhijaan

ভারত বাংলা ছবির প্রথম দিনের সর্বোচ্চ বক্স অফিস কালেকশনের ১ নম্বর র‍্যাঙ্কে ছিল শাকিব খান এর ‘ভাইজান এলো রে’। ছবিটি রমজানের ঈদে কলকাতায় মুক্তি পেয়েছিল এবং পরবর্তীতে গত শুক্রবার ২৭ জুলাই বাংলাদেশে মুক্তি পাওয়ার পর দুই দেশে মুক্তির প্রথম দিনের ইনকাম হয় ৩ কোটি টাকা। আর তাই ছবিটির প্রথম দিনের ইনকাম দেবের ‘আমাজন অভিযান’ ছবির প্রথম দিনের ইনকামকে ছাড়িয়ে যায়, আর তালিকার শীর্ষ স্থানে জায়গা করে নেয় ‘ভাইজান এলো রে’ ছবিটি। কিন্তু আজ হঠাৎ দেখা যায় প্রথম দিনের সর্বোচ্চ ইনকামের এই তালিকা থেকে সরে গায়েব হয়ে গেছে ছবিটি।

শুধু শাকিবের ভাইজানেই নয়, কলকাতার আরেক সুপারস্টার জিতের সুলতান ছবিটি প্রথম দিনে ৭৭ লক্ষ টাকা ইনকাম করে একই তালিকার ৫ নম্বর অবস্থানে ছিলো। সে ছবিটিও দেখাচ্ছে না এই তালিকায়। নতুন এই তালিকায় ভাইজান এবং সুলতান থেকে কম ইনকাম করা ছবি গুলো দেখাচ্ছে।

Highest Opening Days Income
Highest Opening Days Income

কিন্তু কথা হলো হঠাৎ কেনো এই ছবি দুইটি প্রথম দিনের সর্বোচ্চ ইনকাম থেকে সরিয়ে দেওয়া হল? এর প্রথম কারণ হতে পারতো যৌথ প্রযোজনা। কিন্তু ছবি দুইটি তো যৌথ প্রযোজনার নয়, পুরোপুরি কলকাতার ছবি। পৃথিবীর যে দেশেই মুক্তি পাবে তার ইনকাম ভালোভাবেই বুঝে নিবে ছবি দুইটির কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান। দ্বিতীয় কারণ হতে পারতো অন্যদেশের ইনকাম যুক্ত না করা কিন্তু তার কোন সুযোগেই নেই কারণ উপরে ভালোভাবেই উল্লেখ করা আছে ‘ওয়ার্ল্ডওইয়াইড গ্রোস’। আর যদি তাও হয় তবে দেবের ‘আমাজন অভিযান’ কেন এর ব্যতিক্রম হবে। এই ছবিটিও তো একইসাথে অনেক জায়গায় মুক্তি পেয়েছে, ‘আমাজন অভিযান’ শুধু মাত্র তো ভারতের বাংলা ছবির প্রথম দিনের ইনকাম হিসেবে তুলে ধরে নি এই লিস্টে। জানা যায় বিভিন্ন ভাষায় ছবিটি ভারতেরেই বিভিন্ন রাজ্যে মুক্তি পেয়েছিল। এছাড়াও দেশের বাহিরেও মুক্তি পেয়েছিল।

এতো জটিল হিসেবে না গেলেও সহজ হিসেবে এটাই প্রমাণ করে ভারতের বাংলা ছবির প্রথম দিনের ইনকামের এই তালিকায় তারা চায় না বাংলাদেশী হিরোর ছবির নাম সবার উপরে থাকুক।

ভিডিওঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here