ঢালিউডে পরমব্রতের পছন্দের নায়ক শাকিব খান ও নায়িকা জয়া আহসান

Shakib Khan Parambrata
Shakib Khan Parambrata

যৌথ প্রযোজনার ক্ষেত্রে মাঝে মাঝেই ভারতীয় প্রযোজকরা বাংলাদেশি প্রযোজকদের ওপর অনেক কিছু চাপিয়ে দেন এবং এই প্রবণতাটা দূর করাটা খুব  দরকার, বলেছেন অভিনেতা এবং নির্দেশক পরমব্রত চট্টোপাধ্যায় ।

সংবাদমাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমার সংখ্যা কীভাবে আরও বাড়ানো যায়, তা নিয়ে নিজের মতামত জানিয়েছেন। ‘আমি ইন্ডিয়ান প্রযোজকদের একটু দোষ দেবো … আমি দেখেছি , অনেক কিছু চাপিয়ে দেওয়া হয় বাংলাদেশি প্রযোজকদের ওপরে। যদিও যৌথ প্রযোজনার কথা বলা হয় , অবদান এবং প্রতিদান ভাগাভাগিটা সবসময় ৫০:৫০   হয় না। দেখা যায় কখনো বণ্টন ৭০:৩০ হয়ে গেছে। তাই অনেক ক্ষোভ জন্মায়, বলেন পরমব্রত। যদিও পরমব্রতের মনে হয়, ৭০:৩০ বণ্টনে ভুল কিছু নেই ,কিন্তু সেই ক্ষেত্রে আগে থেকে স্বচ্ছতার সাথে নির্ধারণ করা উচিত যে  কি  হারে  অনুদান এবং প্রতিদান বণ্টন হবে। ‘ব্যবস্থাপনাটা কিন্তু স্বচ্ছ হতে হবে, এটা খুব জরুরি।

তবে টলিউডের এই মিষ্টি নায়ক এটাও  মনে করিয়ে দিয়েছেন যে ভাবনাচিন্তা, ব্যবস্থাপনায় আরও একটু পেশাদারীত্ব দেখানো উচিত বাংলাদেশের ফিল্ম ,ইন্ডাস্ট্রির সাথে যুক্ত মানুষদের।

খোলামেলা সাক্ষাৎকারে চটজলদি প্রশ্ন –নুসরাত ফারিয়া না জয়া আহসান এবং শাকিব খান না ফেরদৌস – পরমব্রত পছন্দ জানালেন পলক ফেলার আগেই। ‘অবশ্যই জয়া আহসান… আর শাকিব খান আমার পছন্দের, ‘হাসিমুখে জানালেন পরমব্রত।’

দুই দেশের মধ্যে পরমব্রত চান আরও সাংস্কৃতিক  আদান-প্রদান হোক, তবে তার জন্য পরমব্রত দুই দেশের তরুণ প্রজন্মকে কিছু দায়িত্ব দিতে চান। ‘দুই দেশের ইতিহাস টা জানতে হবে , ভূগোল টা বুঝতে হবে। তাহলেই বোঝা যাবে, নাড়ির টান আছে,’ বলেছেন কোলকাতার ‘ থিংকিং অ্যাক্টর’ পরমব্রত ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here