নোলক নিয়ে সমালোচনার ঝড় মুক্তির তোড়জোড়ে (ভিডিও)

Shakib Khan Nolok Movie Criticism

ঢালিউড সুপারস্টার শাকিব খান ও নায়িকা ববি অভিনীত ছবি ‘নোলক’। ছবিটির শুটিং শুরু থেকেই আছে আলোচনার তুঙ্গে। ভারতের রামোজি ফিল্ম সিটিতে শুটিং, একের পর এক প্রকাশ পাওয়া আকর্ষণীয় পোস্টার ও তারকাদের সমাহার; এসবের সুবাদে ‘নোলক’ হয়ে উঠেছিলো ঢালিউডের প্রত্যাশার মশাল।

কিন্তু ছবিটির শুটিং শেষ হওয়ার আগেই শুরু হয় পরিচালক ও প্রযোজকের দ্বন্দ্ব। পরিচালকের দাবী ৮৫ ভাগ শুটিং শেষ হওয়ার পরেই ছবিটি আমার কাছ থেকে ছিনতাই করে নেয় প্রযোজক। অন্যদিকে প্রযোজক বলেন, রাশেদ রাহার অনিয়মের কারণেই তাকে সরিয়ে দিয়ে ছবিটির বাকি অংশ আমি পরিচালনা করেছি। এ নিয়ে আলোচনা, সমালোচনা, বিতর্ক এমনকি লিখিত অভিযোগের ঘটনাও ঘটেছে। কিন্তু সেই বিতর্কের মাঝেই গত ৩০শে এপ্রিল পরিচালক রাশেদ রাহার নাম ছাড়াই ছবিটি সেন্সর ছাড়পত্র পায়। এদিকে বৃহস্পতিবার অন্তর্জালে মুক্তি পায় ছবিটির টিজার। সেখানেও পরিচালকের নামের জায়গায় সাকিব সনেট আর টিমের নাম দেওয়া হয়।

Shakib Khan Nolok Movie Teaser Review
Shakib Khan Nolok Movie

আর এতেই সমালোচনার শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে পরিচালকদের মাঝে। অনেক পরিচালক প্রশ্নবিদ্ধ করেছেন পরিচালক সমিতির ভূমিকা নিয়ে। কাঠগড়ায় দাঁড় করিয়েছেন পরিচালক সমিতির কর্মকর্তাদের। এ বিষয়ে সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, সেন্সরের জন্য যখন সেন্সর বোর্ডে জমা দিবেন, সেখানে যদি পরিচালক সমিতি একটা অবজেকশন দিয়ে রাখেন তবে সেটা স্মুথলি যাওয়াটা তো ঠিক হবে না।

একই বিষয়ে ছবির পরিচালক রাশেদ রাহা বলেন, তথ্যমন্ত্রণালয়ের একটা পারমিশন লাগে বাহিরে শুটিং করার ব্যাপারে, ওখানে পরিচালক হিসেবে আমার নাম দেওয়া। আবার সেন্সর বোর্ড যখন সেন্সর সার্টিফিকেট দিচ্ছে তখন আমার নাম নাই। তার মানে কি এই পারমিশন প্যাপারটার কোন ভ্যালু নাই? একি মন্ত্রণালয় দুইটা কাজ করতেছে। সিনেমার টিজার দেখলাম যেখানে সব ফুটেজে আমার নেওয়া। প্রযোজক সমিতি এবং পরিচালক সমিতিকে যখন উপেক্ষা করে হবে তখন এটা বোঝাই যায় সেন্সর বোর্ডের নেতারাই এর সাথে জড়িত আছে। আইনি জটিলতায় যাওয়াই যায় কিন্তু যখন বড় বড় জায়গায় দুর্নীতি হয় তখন অনেক কিছুই চিন্তার বিষয়।

এদিকে প্রযোজক সাকিব সনেট বলেছেন সেন্সর ছাড়পত্র পাওয়ায় প্রমাণ করে নোলকের পরিচালক ইস্যুর সমাধান হয়ে গেছে। রোজার ঈদে ছবিটি মুক্তির লক্ষ্য নিয়ে এগোচ্ছেন তিনি।

শেষ পর্যন্ত নোলক ছবি নিয়ে আরও কতটা আলোচনা সমালোচনা হয় তা জানতে অপেক্ষা করতে হবে ঈদ অর্থাৎ মুক্তির আগ পর্যন্ত।

ভিডিওঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here