ঢালিউডে সেরা নায়কের রাজত্ব আর চমক দেখালো যিনি (ভিডিও)

Dhallywood Actor
Dhallywood Actor

শেষ হচ্ছে ২০১৮ সাল। কেমন ছিলো এই বছরে ঢালিউডের নায়কদের ছবি? এর হিসেব খুঁজতেই দেখা যায় বরাবরের মত ঢালিউড সুপারস্টার শাকিব খান এই বছরেও চাঙ্গা রেখেছেন ঢালিউড ইন্ডাস্ট্রি। আর তার পাশে চমক হয়ে দাড়িয়েছেন সিয়াম আহমেদ। অন্য নায়কদের কিছু ছবি মুক্তি পেলেও খুব একটা আলোচনায় আসতে পারেননি। চলুন জেনে নেই এই বছরে কোন কোন নায়কদের আলোচনা এবং দাপট ছিল কত বেশি।

Shakib Khan Siam Ahmed
Shakib Khan Siam Ahmed

শাকিব খান

ঢালিউডে গত কয়েক বছরের মতো এ বছরও নাম্বার ওয়ান পজিশন ধরে রেখেছেন সুপারস্টার শাকিব খান । এ বছর শাকিব অভিনীত ‘আমি নেতা হব’, ‘চালবাজ’, ‌‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা’, ‘সুপারহিরো’, ‘পাঙ্কু জামাই’, ‘ভাইজান এলো রে’, ‘ক্যাপ্টেন খান’, ‘নাকাব’- সিনেমাগুলো মুক্তি পেয়েছে। গড়পড়তা শাকিব খানের ছবিগুলো ব্যবসায়িক সফলতা পেয়েছে।

তবে এর মধ্যে বাংলাদেশী ‘সুপারহিরো’ ও কলকাতার ‘চালবাজ’ ও ‘ভাইজান এলো রে’ ব্যাবসা করেছে বেশি। এর বাইরে ‘ক্যাপ্টেন খান’ ও ‘নাকাব’ বেশ আলোচনায় ছিল। তবে ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা’ ও ‘পাঙ্কু জামাই’ ছবি দুটো হতাশ করেছে ভক্তদের। ছবি দুটি নিয়ে অনেক শাকিব ভক্তই নেতিবাচক সমালোচনা করেছেন।

সিয়াম আহমেদ

এবছর সবথেকে বেশি চমক দেখিয়েছেন সিয়াম আহমেদ। তার মুক্তি পাওয়া দুটি ছবিই হয়েছে সুপার-ডুপার হিট। এর একটি ‘পোড়ামন ২’, অন্যটি ‘দহন’। দুটি ছবিই ছিল বছরের অন্যতম আলোচিত। সুজন ও তুলা চরিত্রগুলো তিনি যথার্থই ফুটিয়ে তুলতে পেরেছেন বলে দর্শক মনে করেন।

বিশ্লেষকরা মনে করছেন, সিয়াম দিনদিন নিজেকে বাণিজ্যিক সিনেমার ভরসার নায়ক হিসেবে পরিনত করছেন। আগামী বছরের শুরুতেই মুক্তি পাবে ‘ফাগুন হাওয়া’ চলচ্চিত্রটি। তৌকির আহমেদ পরিচালিত সিনেমাটি তার ক্যারিয়ার আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে বলে সিনেমা সংশ্লিষ্টদের বিশ্বাস।

আরেফিন শুভ

২০১৭ সালে ‘ঢাকা অ্যাটাক’র মতো সফল ছবি উপহার দেওয়ার পরও এ বছর আর ঠিকমতো খুঁজে পাওয়া যায়নি আরিফিন শুভকে। এ বছর মাত্র একটি সিনেমা মুক্তি পেয়েছে এ নায়কের। নায়ক আলমগীরের পরিচালনায় ‘একটি সিনেমার গল্প’ সাড়া ফেলতে পারেনি। শুধু তাই নয়, ছবিটি এ বছরের চরম ব্যর্থ ছবির তালিকায় যুক্ত হয়। তাছাড়া সারা বছরে গুটিকয়েক সিনেমার শুটিং করলেও আলোচনায় ছিলেন কলকাতার ‘আহারে’ ও ‘বালুঘর’ সিনেমায় চুক্তি হয়ে।

বাপ্পি চৌধুরী

এই তিন নায়কের বাইরে ঢালিউড নায়ক বাপ্পি চৌধুরীর হল রিপোর্ট ভালো। এ বছর মুক্তি পাওয়া ‘পলকে পলকে তোমাকে চাই’, ‘নায়ক’ ছবিগুলো ব্যবাসায়ীকভাবে মোটামোটি সফলতা পেয়েছে। যদিও এ বছরেই মুক্তি পাওয়া তার ‘আসমানী’ ছবিটি ততটা আলোচনায় ছিল না।

সায়মন সাদিক

‘জান্নাত’ সিনেমার মাধ্যমে এ বছর আলোচনায় ছিলেন সায়মন সাদিক। ‘জান্নাত’ এর পর ‘মাতাল’ সিনেমাটি মুক্তি পায়। তবে এ ছবিটি নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েন নায়ক। ছবিটি হয় ব্যবসায়ীকভাবে ব্যর্থ। এরপর অবশ্য ‘বাহাদুরী’,‘আনন্দ অশ্রু’র রিমেকসহ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন এ বছর।

ফেরদৌস আহমেদ

ফেরদৌস আহমেদের এ বছর বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে ছিল ‘পোস্ট মাষ্টার ৭১’, ‘মেঘকন্যা’ ও ‘পুত্র’। তবে সিনেমাগুলো খুব বেশি আলোচনা তৈরী করতে পারেনি।

ইয়াশ রোহান

‘স্বপ্নজাল’ সিনেমার ইয়াশ রোহান নতুন হিসেবে আলোচনা তৈরী করেছিলেন। তবে ছবিতে তার থেকে নায়িকা পরীমনিকে নিয়ে আলোচনা হয়েছে বেশি।

ভিডিওঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here