কিং খান ছাড়াই বৈশাখ, হলে নেই নতুন কোন ছবি (ভিডিও)

Shakib Khan Shahenshah Movie
Shakib Khan Shahenshah Movie

বাঙালি জাতির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। ছোট পর্দার পাশাপাশি অডিও অঙ্গনেও শোভা পাচ্ছে বৈশাখী উৎসব মাতানোর সাজ সাজ রব। কিন্তু এই উৎসব উপলক্ষে যে অঙ্গন সবচেয়ে বেশি আলোচননায় আসার কথা ছিল সেই চলচ্চিত্রপাড়ায় আছে সবচেয়ে পিছিয়ে। তাই অনেকটা নীরবেই কেটে যাবে চলচ্চিত্রের বৈশাখ।

প্রতিবছরই পহেলা বৈশাখ উপলক্ষে এক বা একাধিক ছবি মুক্তি পেলেও ব্যতিক্রম দেখা যাচ্ছে এবারের চিত্র। বৈশাখে মুক্তির জন্য কোনো ছবিই প্রস্তুত না থাকায় হতাশ চিত্রপুরীর বাসিন্দারা। শুধু চিত্রপুরীই নয়, দর্শকের পাশাপাশি হতাশা প্রকাশ করেছেন হল মালিকরাও।

যদিও এবারের বৈশাখে একাধিক ছবির মুক্তির কথা ছিল। এরমধ্যে শাকিব খান অভিনীত আলোচিত ছবি ‘শাহেনশাহ’, জয়া আহসানের ‘বিউটি সার্কাস’ ও ‘আবার বসন্ত’ নামের চলচ্চিত্র। কিন্তু শেষ পর্যন্ত কোনোটিই মুক্তি পাচ্ছে না।

এই বিষয়ে হল মালিক, বুকিং এজেন্ট সহ সবারেই ধারণা ছিল, সুপারস্টার শাকিব খান অভিনীত ‘শাহেনশাহ’ ছবিটি এবারের বৈশাখ মাতাবে। কেননা ছবির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া থেকে ঘোষণা ছিল উৎসব উপলক্ষে ছবিটি মুক্তি দেওয়া হবে। তাই এরেইমধ্যে ছবির টিজার ট্রেইলার সহ দুটি গানও প্রকাশ হয়েছে। গানে শাকিব খান নুসরাত ফারিয়া ও রোদেলা জান্নাতের রসায়ন বেশ উপভোগ করেছেন দর্শক। শাকিবভক্তরাও আশা করেছিলেন বাংলা নববর্ষের উৎসবে ছবিটি দেখবেন বলে।

কিন্তু ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার সেলিম খান বলেন, ‘অনেক বড় বাজেটের ছবি ‘শাহেনশাহ’। ছবিটি নিয়ে দর্শকের আগ্রহও অনেক। ছবিটি বৈশাখে মুক্তির কথা থাকলেও সেটা হচ্ছে না। তবে ঈদে মুক্তির সম্ভাবনা রয়েছে।’

Shakib Khan
Shakib Khan

এদিকে ‘বিউটি সার্কাস’ ও ‘আবার বসন্ত’ ছবি দুইটিও মুক্তির দৌড় থেকে পিছিয়ে যায়। জানা যায়, এই ছবি দুইটি মুক্তি পাচ্ছে না বৈশাখ উপলক্ষে। তবে বৈশাখে মুক্তি পাচ্ছে শাপলা মিডিয়া প্রযোজিত তাসকিনের ‘বয়ফ্রেন্ড’। সবাই বলছেন এটিই এবার বৈশাখের নতুন ছবি। কিন্তু সত্য খবর হচ্ছে এটিও পুরনো ছবি। বৈশাখ উপলক্ষে মুক্তি পাচ্ছে না। দ্বিতীয়বার মুক্তি দেওয়া হচ্ছে এটি। কারণ এর আগে ছবিটি চলতি বছরের ৮ মার্চ মুক্তি পেয়েছে।

তাই এবারের বৈশাখ যাচ্ছে নতুন সিনেমা ছাড়া। অর্থাৎ বাংলা নববর্ষ উপলক্ষে প্রেক্ষাগৃহে নতুন ছবি মুক্তির রেওয়াজ বহু দিনের হলেও এবার সেটা হচ্ছে না। এ নিয়ে বেশ হতাশা প্রকাশ করেছেন চলচ্চিত্র-সংশ্লিষ্টরা। ক্ষোভ প্রকাশ করে সিনেমা হল মালিকদের নেতা মিয়া আলাউদ্দিন বলেন, ‘আমরা আসলেই সিনেমা হল নিয়ে সংকটে আছি। পয়লা বৈশাখের মতো দিনেও নতুন ছবি নেই। ঈদেও ছবি মুক্তি পাবে কিনা সন্দিহান। আমি অনেক আশাবাদী লোক হয়েও সিনেমার এমন পরিস্থিতিতে আমি আশাহত। এমন অবস্থা হলে আমরা কীভাবে হল টিকাতে পারব। যে কারণে আসলে আমরা বিদেশি চলচ্চিত্র আনার জন্য সরকারের কাছে অনুমতি চেয়েছি। আশা করি, হল বাঁচাতে সরকার তা বাস্তবায়ন করবে।’

এমতাবস্তায় সবার দাবী ছিল কিং খানের ‘শাহেনশাহ’ ছবিটির মুক্তি। তবে প্রযোজকের লোভনীয় মনোভাবে সংকট কাটছে না সিনেমা হল মালিকদের। তাই উত্তরনের পথ হিসেবে উৎসবের দিনগুলোতেও দেশে আসছে বিদেশী ছবি।

ভিডিও:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here