একমাত্র শাকিব খানেই খোলা রাখছে বন্ধ হতে যাওয়া সিনেমা হল (ভিডিও)

বিদেশি সিনেমা আমদানি ও বেশি দেশীয় সিনেমা নির্মাণ না হলে আগামী ১২ এপ্রিল থেকে সারাদেশের সব হল বন্ধের ঘোষণা দিয়েছে প্রদর্শক সমিতি। সম্প্রতি সংবাদ সম্মেলন করে এ কথা জানান তারা। সমস্যার সমাধানে সিনেমা সংশ্লিষ্ট সমিতি বা মন্ত্রণালয়, কারো পক্ষ থেকে সাড়া পাওয়া যাচ্ছে না। অবস্থাদৃষ্টে তাদের সরে আসার সম্ভাবনা দেখা না গেলেও শাকিব খান পরিস্থিতিতে নতুন চমক আনছেন।

শাকিবের হাতে মুক্তি প্রতীক্ষিত ছবি বলতে আছে শামীম আহমেদ রনি পরিচালিত ‘শাহেনশাহ’। কয়েকবার মুক্তির তারিখ দিয়েও প্রযোজনা প্রতিষ্ঠান জানান, ঈদুল ফিতরে মুক্তি পাবে নুসরাত ফারিয়া ও নবাগত রোদেলা জান্নাতকে নিয়ে নির্মিত শাকিব খানের সিনেমাটি।

কিন্তু প্রদর্শকদের ঘোষণার কয়েক দিনের মাথায় জানা গেল, ১২ এপ্রিল মুক্তি পাবে ‌’শাহেনশাহ’। অর্থাৎ, ঠিক যে দিন ভারতীয় সিনেমার আমদানির দাবিতে হল বন্ধ করবে মালিকরা। আর তাই পরিস্থিতি এবার নতুন দিকে মোড় নিতেও পারে। কেননা প্রদর্শক সমিতির নেতারা সবসময়ই বলেন শাকিব খানের ছবিই পারে ইন্ডাস্ট্রির এমন বেহাল অবস্থা দূর করতে। তাই বৈশাখ উপলক্ষে শাকিব খানের ছবি মুক্তির কথা এলে আগামী ১২ই এপ্রিল সিনেমা হল বন্ধ না হয়ে উল্টো অনেক বন্ধ থাকা হল খুলতেও পারে।

Shakib Khan Shahenshah Movie Poster

এখানেই শেষ নয়। রোজার ঈদকে কেন্দ্র করে শাকিবের প্রযোজনায় শবনম বুবলিকে নায়িকা করে মালেক আফসারি নির্মাণ করছেন ‘পাসওয়ার্ড’। অগ্রিম বুকিংয়ের কারণে সেই সিনেমাও আলোচনায় এসেছে।

সংবাদমাধ্যম থেকে জানা যায়, ইতিমধ্যে তিনটি হল থেকে সাড়ে ১১ লাখ টাকা সংগ্রহ করেছেন শাকিব ও সহপ্রযোজক মো. ইকবাল। তবে এ নিয়ে প্রদর্শক সমিতির কর্তাব্যক্তিরা জানান, বন্ধ রাখার সিদ্ধান্তে বহাল আছেন তারা।

শাকিব খান আরও ঘোষণা দেন ঈদুল আজহার জন্য নির্মাণ করতে যাচ্ছেন নতুন আরও একটি ছবি। যেটির নাম ‘হিটার’ অথবা ‘ফাইটার’ হতে পারে। ছবিটি পরিচালনা করবেন বদিউল আলম খোকন।

বিদেশি সিনেমা কেন্দ্রিক এ আন্দোলনের নানা পক্ষের সম্মতি রয়েছে বলে অনেকে মনে করছেন। যেমন গত বৃহস্পতিবার প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ‘সব কটা জানালা খুলে দাও’ শিরোনামের লেখায় বিদেশি সিনেমা আমদানির পক্ষে সাফাই গান।

Shakib Khan Password Movie
Shakib Khan Password Movie

এ পরিস্থিতি অবস্থা উত্তরণে সিনেমা কেন্দ্রিক সংগঠনগুলোর কোনো ভূমিকা চোখে পড়ছে না। সবাই শুধু কথার মারপ্যাচের মধ্যে সীমিত আছেন। সেখানে শাকিবের সিনেমা মুক্তি কার্যকর পদক্ষেপ আর নতুন নতুন সিনেমা নির্মাণ রুখতে পারে সিনেমা হল বন্ধ- যা বলার অপেক্ষা রাখে না।

ভিডিওঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here