উত্তাপ ছড়াতে ঈদে মনের মানুষ পিছে গেল শাহেনশাহ

Shakib Khan Eid Movie 2019
Shakib Khan Eid Movie 2019

ঈদের বাকি আর মাত্র দুই সপ্তাহ। এখনো চূড়ান্ত হয়নি ঈদের সিনেমা। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিনের মতে, ‘মাত্র একটি ছবি মুক্তির ব্যাপারে আমি শুনেছি। এর বাইরে আর কোন ছবি মুক্তি পেতে যাচ্ছে, তা নিশ্চিত হতে আরও এক সপ্তাহ অপেক্ষা করতে হবে।’ তবে প্রদর্শক সমিতির কাছে চূড়ান্ত হিসাব না থাকলেও পরিচালক, অভিনয়শিল্পীদের এবং প্রযোজকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদে মুক্তির মিছিলে থাকা ছবি জাকির হোসেন রাজুর মনের মতো মানুষ পাইলাম না এবং কলকাতার পরিচালক রাজা চন্দের বেপরোয়া। দ্বিধাদ্বন্দ্বে আছে অনন্য মামুনের বন্ধন ছবিটি।

এবারের ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল শাকিব খান অভিনীত ‘শাহেনশাহ’ ছবিটিও। জানা গেছে, মনের মতো মানুষ পাইলাম না ছবির প্রযোজকের সঙ্গে সমঝোতায় গিয়ে ঈদের পর এই ছবিটি মুক্তির সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

মনের মতো মানুষ পাইলাম না দেশ বাংলা মাল্টিমিডিয়া প্রযোজিত প্রথম সিনেমা। প্রতিষ্ঠানটির অন্যতম কর্ণধার এনামুল আরমান জানান, দুই কোটি টাকার বাজেটে ছবিটি বানিয়েছেন তাঁরা। সারা দেশের ১৭০টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেওয়ার চিন্তা আছে বলে জানান। তিনি বলেন, ‘আমরা রাজনীতির মানুষ। দায়িত্ববোধ থেকে ছবি প্রযোজনায় এসেছি। কোনো ধরনের ব্যবসায়িক লাভের চিন্তা নয়, লগ্নি ফেরত পেলেই আমরা খুশি। আমাদের পৃষ্ঠপোষকতায় চলচ্চিত্রের সেই গৌরব ফিরিয়ে আনতে চাই। সবাইকে নিয়ে আবার চাঙা করতে চাই চলচ্চিত্রশিল্প।’

এদিকে রোশান অভিনীত রাজা চন্দের বেপরোয়া ছবিটি প্রযোজনা করেছেন জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমুল্লাহ খোকন বলেন, বেপরোয়া প্রথম সপ্তাহে ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তির পরিকল্পনা তাঁদের। দ্বিতীয় সপ্তাহে ছবিটির প্রেক্ষাগৃহ দ্বিগুণ হবে বলেও জানালেন তিনি। বললেন, ‘এই ছবির গল্প ভালো, নির্মাণও ভালো হয়েছে, তাই ছবিটি দর্শকেরা আগ্রহ নিয়ে দেখবেন। তবে শাকিব খানের একটা বড় বাজার আছে, সে কারণে পর্দায় একটা প্রতিযোগিতা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here