শাকিব খানের অভিনয় প্রসঙ্গে কলকাতার পেলে ভট্টাচার্য একি আবেগী মন্তব্য করলেন! (ভিডিও)

shakib khan pele bhattacharya
shakib khan pele bhattacharya

তথাকথিত বাণিজ্যিক ছবির নায়কদের অভিনয় নিয়ে অনেকেই সমালোচনা করেন। ‘ওভার অ্যাকটিং’ শব্দটি তাদের ক্ষেত্রে প্রায়শই উচ্চারিত হয়। তবে কেউ কেউ বাণিজ্যিক ছবিতে অভিনয় করেই জয় করে নেন দর্শক, সমালোচক থেকে শুরু করে সিনেমা অঙ্গনের বিশিষ্টজনদের মন।

তেমনই এক নায়কের নাম শাকিব খান। দীর্ঘ ক্যারিয়ারে তিনি বহু চরিত্রে অভিনয় করে প্রমাণ করেছেন নিজের দক্ষতা। যার সুবাদে তিনি গত এক যুগ ধরে রাজত্ব করছেন ঢালিউডে। তাছাড়া গত কয়েক বছরে তার দাপট ছড়িয়ে পড়েছে পার্শ্ববর্তী দেশ ভারতেও। কলকাতার শীর্ষস্থানীয় প্রযোজক-পরিচালকদের এখন প্রথম পছন্দ শাকিব খান।

কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের হয়ে সর্বশেষ ‘ভাইজান এলো রে’ ছবিতে অভিনয় করেছেন শাকিব। এতে তিনি দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। এরই মধ্যে একটি গান ও ট্রেলার দিয়ে শাকিব তার অভিনয় চমকের ইঙ্গিত দিয়েছেন। এই ছবিতে শাকিবের অভিনয়ের দক্ষতা নিয়ে দর্শকরা ইতোমধ্যেই আলোচনা করছেন। এবার বললেন কলকাতার সফল চিত্রনাট্যকার পেলে ভট্টাচার্য। তার ভাষ্যে, শাকিব শুধুই একজন হিরো নন, তিনি একজন অভিনেতা।

সম্প্রতি ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে পেলে ভট্টাচার্য আরো বলেন, ভালো অভিনেতা ছাড়া দ্বৈত চরিত্রে অভিনয় করেছে, এমন উদাহরণ বিরল। আমি শাকিব খানকে পছন্দ করি। তবু ডাউট ছিল, উজান চরিত্রটা (‘ভাইজান এলো রে’ ছবিতে) ভীষণ কঠিন, কিভাবে এক্সপ্লোর হবে। রাফ এডিটিংয়ে আমার চোখে জল এসেছে।

পেলে আরো বলেন, ডিরেক্টর জয়দীপ মুখার্জি প্রমাণ করেছেন, বড় প্যাকেজের সিনেমা কাকে বলে; ‘ভাইজান’ সিনেমায়। শাকিব খান প্রমান করেছেন, তিনি শুধু হিরো নন, তিনি অভিনেতা। যারা আজও বাংলা সিনেমা ভালোবাসেন, কিন্তু ফর্মুলা সিনেমা (যাকে আমরা তথাকথিতভাবে কমার্শিয়াল সিনেমা বলি) পছন্দ করেন না। তাদের বলি, আজও ভালো হয়। একবার হলে গিয়ে দেখুন, বুঝতে পারবেন।

‘ভাইজান এলো রে’ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন শ্রাবন্তী ও পায়েল সরকার। এছাড়াও বিভিন্ন চরিত্রে আরো আছেন দীপা খন্দকার, মনিরা মিঠু, রজতাভ দত্ত প্রমুখ। আগামী ঈদে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

ভিডিওঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here