ডিসেম্বরে যে সিনেমা গুলোর বড় আলোড়ন (ভিডিও)

Shakib Khan Bappy Apu Siam
Shakib Khan Bappy Apu Siam

দেশে করোনার পর নতুন স্বাভাবিকে সিনেমা হল খুললেও শুধুমাত্র একটি সিনেমা ছাড়া অন্য কোন নতুন ছবি মুক্তি পায়নি। তাই সিনেমা হলগুলোর অবস্থা অনেক খারাপ। আর এমন অবস্থায় প্রদর্শক সমিতির নেতারা জোড় দাবী তুলছে সাফটা চুক্তির আওতায় বলিউডের নতুন সিনেমা গুলো এদেশে মুক্তির। আর এবার তাতেই যেনো নড়েচড়ে বসেছে দেশের সিনেমা সংশ্লিষ্ট ব্যক্তিরা। মুক্তিতে তোড়জোড় চালাচ্ছে নতুন সিনেমা গুলোর।

এমন অবস্থায় এগিয়েও আসছেন বেশ কিছু নতুন সিনেমার প্রযোজক। ডিসেম্বরের হচ্ছে তার শুভসূচনা। প্রথমেই ১১ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে সান মিউজিক এন্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত ছবি ‘বিশ্বসুন্দরী’। প্রযোজনা সংস্থার পক্ষ থেকে সংবাদ বিবৃতিতে জানানো হয়, সিনেমা হল বাঁচিয়ে রাখার স্বার্থে এ মুহূর্তে সবাইকেই নিজেদের অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আমরা এই করোনাকালেও বড় বাজেটের ছবিটি মুক্তি দেয়ার সাহস করছি। আশা করছি অন্য প্রযোজকরাও এগিয়ে আসবেন।

চয়নিকা চৌধুরীর এই ছবিতে প্রথমবারের মত দেখা যাবে পরীমনি-সিয়াম জুটিকে। এছাড়াও অভিনয় করেছেন আলমগীর, চম্পা, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, আনন্দ খালেদ, হীরা, সুজন এবং সীমান্ত সহ আরো অনেকে।

এদিকে ১৬ ডিসেম্বর পর্দায় ধরা দেবেন আলোচিত জুটি ‘অপু-বাপ্পী। বিজয় দিবসে মুক্তি পাচ্ছে তাদের নতুন সিনেমা ‘প্রিয় কমলা’। টানা ১৮ দিন চিত্রায়ণ করে শেষ হয়েছে শাহরিয়ার নাজিম জয় পরিচালিত এই সিনেমাটি। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। এতে বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করেছেন অপু বিশ্বাস। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে এ সিনেমায় আরও অভিনয় করেছেন- সোহেল খান, সেহেঙ্গাল বিপ্লব, আজান, মালা প্রমুখ।

Nabab LLB First Look
Nabab LLB First Look

ডিসেম্বরের সবচেয়ে হাইভোল্টেজ ছবি ঢালিউড সম্রাট শাকিব খানের ‘নবাব এলএলবি’। অনন্য মামুন পরিচালিত এই ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন মাহিয়া মাহী। বিজয় দিবস উপলক্ষে ছবিটি ১৬ ডিসেম্বর মুক্তি পাবে। তবে সিনেমা হলে নয়। দেশের প্রথম ওটিটি প্লাটফর্ম আই থিয়েটারে মুক্তি পাবে ছবিটি। ছবিতে নারী ধর্ষণের কাহিনী উজ্জীবিত হয়েছে। যেখানে শাকিব খানকে দেখা যাবে প্রতিবাদী এক উকিলের চরিত্রে। যদিও ছবিটি সিনেমা হলে মুক্তি পাবে না তারপরেও এই ছবিটিই ইন্ডাস্ট্রিকে চাঙ্গা করবে বলে মনে করেন সিনেমা সংশ্লিষ্ট ব্যক্তিরা। একই সাথে দেশের সিনেমা প্রেমীরা বেশ আগ্রহ প্রকাশ করেছেন নবাব এলএলবি নিয়ে। সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানের ছবিতে আরও অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া, শহিদ্দুজ্জামান সেলিম, রাশেদ অপু, এবং এল আর খান সীমান্তসহ অনেকে।

এছাড়াও ডিসেম্বর মাসে আরও বেশ কিছু সিনেমা মুক্তির তোড়জোর চলছে। তাদের মধ্যে জয়া আহসানের ‘নকশিকাঁথার জমিন’, শাপলা মিডিয়ার ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’, তানভীর মোকাম্মেল নির্মিত ‘রূপসা নদীর বাঁকে’, মির্জা সাখাওয়াত পরিচালিত ‘একজন মহান পিতা’ এবং এ আর মুকুল নেত্রবাদী পরিচালিত ‘আমি তোমার রাজা, তুমি আমার রানী’ ছবিগুলো।

ভিডিওঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here